Prottashitoalo

ঈদযাত্রায় লঞ্চে মোটরসাইকেল বহন নিষিদ্ধ

0 102

অনলাইন ডেস্ক: ঈদযাত্রা উপলক্ষে আগামীকাল বুধবার (২৯ জুলাই) থেকে ৪ আগস্ট পর্যন্ত এক সপ্তাহ সারাদেশে যাত্রীবাহী লঞ্চে মোটরসাইকেল বহনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ নিষেধাজ্ঞা জারি করে। একইসঙ্গে মাস্ক পরিধান ব্যতীত দেশের সকল লঞ্চ টার্মিনালে প্রবেশ এবং যাত্রীবাহী লঞ্চে আরোহনও নিষিদ্ধ করেছে বিআইডব্লিউটিএ

বিআইডব্লিউটিএর যুগ্ম-পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এ কে এম আরিফ উদ্দিন বলেন, সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে যাত্রীবাহী লঞ্চ চলাচল করছে। সেখানে মাস্ক পরা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করা হয়েছে। মুখে মাস্ক পরিধান ব্যতীত দেশের সকল লঞ্চ টার্মিনালে প্রবেশ ও যাত্রীবাহী লঞ্চে আরোহন সম্পূর্ণরূপে নিষিদ্ধ করেছে বিআইডব্লিউটিএ। সেই সঙ্গে ঈদযাত্রা উপলক্ষে ২৯ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত এক সপ্তাহ সারাদেশে যাত্রীবাহী লঞ্চে মোটরসাইকেল বহন নিষিদ্ধ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ মে অভ্য ন্তরীণ নৌপথে যাত্রীবাহী নৌযান পরিচালনার বিষয়ে প্রয়োজনীয় ব্যসবস্থা নিতে লঞ্চ মালিক সমিতি ও নৌযান শ্রমিকদের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, গত ৩১ মে থেকে সীমিত পরিসরে সারাদেশে লঞ্চ চলাচল শুরু হয়। সেই সময় থেকেই লঞ্চ মালিকরা লঞ্চ জীবাণুমুক্ত করে সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের পরিবহন করছেন। যাত্রীরা যেন মাস্ক পরে সেই বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে।

আরো পড়ুন: কৃষি মন্ত্রণালয়ে করোনায় আক্রান্ত ২৬০, মৃত্যু ৫

Comments
Loading...