Prottashitoalo

নেদারল্যান্ডস ও ইউক্রেনের ম্যাচে পরতে পরতে উত্তেজনা

0 6

প্রত্যাশিত আলো ডেস্ক|| গোলশূন্য প্রথমার্ধকে যদি জৌলুসহীন বলা হয়, তবে দ্বিতীয়ার্ধ জুড়ে পরতে পরতে উত্তেজনা । গোল আর পাল্টা গোলে ভরপুর নাটক। চলতি ইউরোয় এখন পর্যন্ত সবচেয়ে বিনোদন জাগানিয়া ম্যাচ বলা যেতে পারে নেদারল্যান্ডস ও ইউক্রেনের মধ্যকার ম্যাচটিকে। দারুণ এই লড়াইয়ের শেষটা হলো ফেভারিট নেদারল্যান্ডসের জয়ের মাধ্যমে।

রবিবার রাতে ইউরো কাপের ‘সি’ গ্রুপের ম্যাচটিতে ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়েছে ডাচরা।

ঘরের মাঠ আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় প্রথমার্ধে সুযোগ কাজে লাগাতে একেবারে ব্যর্থ ছিল নেদারল্যান্ডস। তবে গোলের মুখ খোলার সুযোগ পেয়েছিল দুইপক্ষই।

ম্যাড়ম্যাড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে যে এমন ফুটবল বিনোদন অপেক্ষা করছে, তা কে ভেবেছিল! ৫২মিনিটে ডেনজেল ডামফ্রিসের ক্রস গ্রিপ করতে ব্যর্থ হন ইউক্রেন গোলকিপার জর্জি বুসচান। ফিরতি বলে গোল করে নেদারল্যান্ডসকে এগিয়ে দেন অধিনায়ক উইনালডাম।

মাত্র ৬ মিনিটের ব্যবধানে ফের গোল। ইউক্রেন বক্সের ডানদিক থেকে জোরালো শট ওয়েঘর্স্টের। ইউক্রেন গোলকিপারের কোনো সুযোগই ছিল না সেভ করার। সুবাদে ২-০ গোলে এগিয়ে যাওয়া ডাচদের।

কিন্তু এক পর্যায়ে বদলে গেল ম্যাচের রং। ৭৫ মিনিটে ইয়ারমোলেঙ্কোর দারুণ এক গোলে ব্যবধান কমায় ইউক্রেন। ৪ মিনিটের ব্যবধানে ফের গোল দলটির। এ দফায় মালিনভস্কির চোখধাঁধানো ফ্রিকিক, মাথা ছুইঁয়ে গোল করে ইউক্রেনকে সমতায় ফেরান ইয়ারেমচুক। ইয়োহান ক্রুইফ অ্যারেনায় তখন পিনপতন নিরবতা।

৮৫ মিনিটে নিদারল্যান্ডকে উদ্ধার করেন ডেনজেল ডামফ্রিস। জয়সূচক গোলটি করেন তিনি। নাথান আকের ক্রসে হেডে বল জালে পাঠিয়ে উচ্ছ্বাসে ভাসান দলকে।

গ্রুপের অন্য ম্যাচে নর্থ মেসিডোনিয়াকে ৩-১ গোলে হারায় অস্ট্রিয়া। বৃহস্পতিবার নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে খেলবে ইউক্রেন। পরদিন নেদারল্যান্ডস খেলবে অস্ট্রিয়ার বিপক্ষে।

Comments
Loading...