Prottashitoalo

শেখ রাসেলের জন্মদিনে বনানীর কবরস্থানে আ.লীগের শ্রদ্ধা

0 15

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিনে শ্রদ্ধা জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বনানী কবরস্থানে সোমবার (১৮ অক্টোবর) সকালে শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলটির শীর্ষস্থানীয় নেতারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের কেন্দ্রীয় নেতারা প্রথমে ফুলেল শ্রদ্ধা জানান। এরপর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, ছাত্র লীগসহ সহযোগী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

দলটির কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

আরো পড়ুন: ‘রাসেল বেঁচে থাকলে একজন দূরদর্শী ও আদর্শ নেতা পেতাম’

শ্রদ্ধা নিবেদন শেষে কবরস্থান প্রাঙ্গণে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে ১৫ আগস্টে নিহতদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কারবালার প্রান্তরের চেয়েও ভয়াবহ ছিল ১৫ আগস্টের হত্যাকাণ্ড। খুনীরা শেখ রাসেলকেও ছাড়েনি।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডি ৩২ নম্বরে জন্মগ্রহণ করেন।

Comments
Loading...