Prottashitoalo

বিশ্বে ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

0 4

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা আরো কমেছে। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২৮ জন। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যান ৫৫২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৪০ হাজার ২৬ জনের। এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে ৩ লাখ ২৭ হাজার ৫৯৮ জনের করোনা শনাক্ত হয়েছিলো।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৩১ মে) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ২২ লাখ ১০ হাজার ২৩০ জন এবং মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১২ হাজার ১৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ কোটি ৩১ লাখ ৬৯ হাজার ৫৪৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৫৭ লাখ ৩০ হাজার ৫৯৭ জন। মৃত্যু হয়েছে ১০ লাখ ৩১ হাজার ২৮৬ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ কোটি ২১ লাখ ৫১ হাজার ৮৩১ জন।

আরো পড়ুন:  নেপালে দুর্ঘটনাগ্রস্ত বিমানের সন্ধান মিলেছে, উদ্ধারকাজে সেনা

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৫৮ হাজার ৫৮২ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৬৩০ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ২৬ লাখ ১৫ হাজার ৫৭৪ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৯ লাখ ৭৭ হাজার ৬৬১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৬ হাজার ৫৬৮ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৯৯ লাখ ৭১ হাজার ৩০৮ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Comments
Loading...