Prottashitoalo

পাঁচ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

0 62

খুলনা, বরিশাল, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (২১ নভেম্বর) সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে আরো বলা হয়েছে, দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশের রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

সিনপটিক অবস্থা সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা হয়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আরো পড়ুন: করোনায় দেশে আরও ১৭ মৃত্যু, আক্রান্ত ২২৭৫

ঢাকায় বাতাসের দিক ও গতি সম্পর্কে জানানো হয়, উত্তর-পশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় ৬-১২ কিলোমিটার গতিতে প্রবাহিত হচ্ছে; যা অস্থায়ী দমকায় পরিণত হয়ে ঘণ্টায় ২৫-৩৫ কিলোমিটার গতিতে প্রবাহিত হতে পারে। আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিলো ৯৫ শতাংশ।

গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিলো চট্টগ্রাম ও যশোরে; যা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়; যা ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ১৮ মিনিটে।

Comments
Loading...