Prottashitoalo

ঠাকুরগাঁওয়ে ২ দিনব্যাপী জেলা ইজতেমা শুরু

0 14

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে দুই দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে। শুক্রবার (২৯ অক্টোবর) শহরের মুন্সিরহাট বড়বাড়ি লিচুবাগানে তাবলিগ জামাতের শীর্ষ নেতা মুহাম্মদ সাদ কান্ধলভী পন্থীদের আয়োজনে ফজরের নামাজের পরে মুফতি আজিম উদ্দিনের বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা।

জানা গেছে, বুধবার বিকেল থেকেই মুসল্লিরা ইজতেমা মাঠে আসতে শুরু করেন। জুমার নামাজে ঢল নামে মুসল্লিদের। মুসল্লিদের থাকার সুবিধার জন্য সেখানে প্যান্ডেল, অজুখানা, বাথরুমসহ প্রয়োজনীয় সব কিছু তৈরি করা হয়েছে। ইজতেমা মাঠে বিদ্যুৎ, পানি, স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। মাঠে সার্বক্ষণিক একটি মেডিকেল টিম দায়িত্ব পালন করছে ।

তাবলিগ জামাতের মুসল্লি ওমর ফারুক জানান, বাদ ফজর থেকে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। জেলার বিভিন্ন এলাকা থেকে তাবলিগ জামাতের প্রায় ২০ হাজার মুসল্লি ইজতেমায় যোগ দিয়েছেন। ঢাকার কাকরাইল মসজিদ থেকে ১০ সদস্যের একটি মুসল্লির দল এতে যোগ দিয়েছেন। আগত মুসল্লিরা তাবলিগ জামাতের শীর্ষ আলেমদের বয়ান শুনছেন।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহাবুব আলম বলেন, ইজতেমায় আসা মুসল্লিদের নিরাপত্তার বিষয়ে সব সময় সজাগ রয়েছে প্রশাসন। সাদা পোশাকধারীসহ সব পয়েন্টে পুলিশ মোতায়েন করা আছে। মেডিকেল টিম রাখা হয়েছে। সেই সঙ্গে ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

Comments
Loading...