Prottashitoalo

ট্রাম্পের ব্রিফিংয়ের সময় হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি

0 47

অনলাইন ডেস্ক: মহামারী করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে প্রতিদিন হোয়াইট হাউসে সাংবাদিকদের মুখোমুখি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবারও তার ব্যতিক্রম হয়নি। তবে এদিন ব্রিফিংয়ের মাঝ পথে অচমকাই প্রেসিডেন্টকে সরিয়ে নিয়ে যায় সিক্রেট সার্ভিসের সদস্যরা।

অবশ্য কিছুক্ষণ পরেই ফিরে আসেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘হোয়াইট হাউসের বাইরে গুলি চলেছে। তবে পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে।’

সাংবাদিকদের প্রেসিডেন্ট বলেন, ‘আসলে হোয়াইট হাউসের কাছে গোলাগুলি চলেছে। কাউকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আমার মনে হয় যে গুলি চালিয়েছিল সে সশস্ত্র ছিল। সন্দেহভাজন কে তা খুঁজে বের করা হবে’।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে জানানো হয়, হোয়াইট হাউসের একেবারে কাছে ১৭ নম্বর স্ট্রিট ও পেনসিলভানিয়া অ্যাভিনিউতে গুলি চলেছে। নিরাপত্তারক্ষীদের গুলিতে একজন আহত হয়েছে। ঘটান সম্পর্কে দু’টি সূত্র থেকে এমনটাই জানা যায়। কেন গুলি চালানো হল তার কারণ জানার চেষ্টা করছে নিরাপত্তা বাহিনী।

আহত ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার আঘাত গুরুতর বলে জানিয়েছে কলম্বিয়া ফারায় ডিপার্টমেন্ট। ব্যক্তির মানসিক কোনো সমস্যা ছিল কিনা তা জানার চেষ্টা করা হচ্ছে।

মার্কিন প্রেসিডেন্টের মুখে এদিন সিক্রেট সার্ভিসের প্রশংসা শোনা যায়। এই ঘটনায় প্রেসিডেন্ট কী আতঙ্কিত হয়ে পড়েছিলেন? এই প্রশ্নের জবাবে ঘুরিয়ে সাংবাদিকদেরই ট্রাম্প জিজ্ঞাসা করেন, ‘আমি জানি না। তবে আমায় দেখে কি তাই মনে হচ্ছিল?’

হোয়াইট হাউস চত্বরে বিক্ষোভ প্রদর্শন, গুলি চালানোর ঘটনা নতুন নয়। জর্জ ফ্লয়েডের খুনের প্রতিবাদে যখন বিক্ষোভ ছড়িয়েছিল গোটা আমেরিকা জুড়ে, তখন হোয়াইট হাউসের দোরগোড়ায় পৌঁছে যায় বিক্ষোভকারীরা। তার রেশ কাটতে না কাটতেই কড়া নিরাপত্তায় মোড়া হোয়াইট হাউসের বাইরে ফের গুলি চলল। ফলে ওই চত্বরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এরপরই হোয়াইট হাউসের নিরাপত্তা আরো বাড়ানো হয়েছে।

আরো পড়ুন: বৈরুতে বিস্ফোরণ: পদত্যাগের ঘোষণা দিলেন লেবাননের প্রধানমন্ত্রী

Comments
Loading...