Prottashitoalo

জো বাইডেন বড় ব্যবধানে পরাজিত হবে, দাবি ট্রাম্পের

0 65

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র দুই সপ্তাহের মতো বাকি আছে। নির্বাচন অনুষ্ঠিত হবে ৩ নভেম্বর। প্রেসিডেন্ট পদের জন্য রিপাবলিকানদের হয়ে লড়ছেন ডোনাল্ড ট্রাম্প অন্যদিকে ডেমোক্রেডিটকের প্রার্থী জো বাইডেন।

ট্রাম্প এবং তার প্রধান প্রতিদ্বন্দ্বী বাইডেনের প্রচার শিবির ভোটারদের খুশি করে দলে টানতে নানা রকম চেষ্টা করছেন। প্রচার প্রচারণায় থেমে নেই রিপালিকান এবং ডেমোক্র্যাট দলের নেতারা। এর মধ্যেই ২১ অক্টোবর পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক নির্বাচনী জনসভায় ট্রাম্প দাবি করেন, ২০১৬ সালের নির্বাচনে চেয়েও বড় ব্যবধানে ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে বিজীয় হবেন তিনি।

সমর্থকদের উদ্দেশে ট্রাম্প বলেন, ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনকে তিনি অনেক বড় ব্যবধানে পরাজিত করতে যাচ্ছেন।

আরো পড়ুন: গুগলের বিরুদ্ধে মামলা করেছে ট্রাম্প প্রশাসন

এদিন জনসভায় প্রতিদ্বন্দ্বী বাইডেনকে তীব্র ভাষায় আক্রমণ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন জয়ী হলে যুক্তরাষ্ট্রকে একটি সমাজতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করবেন তিনি।

নিজ সরকারের সাফল্য তুলে ধরে ট্রাম্প দাবি করেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমেরিকার অর্থনীতির যে মারাত্মক ক্ষতি হয়েছিল তা তিনি ছয় মাসের ব্যবধানে পুষিয়ে দিয়েছেন। আমেরিকার অর্থনীতিতে চাঙ্গাভাব ফিরে এসেছে বলেও সমর্থকদের জানান প্রেসিডেন্ট ট্রাম্প।

ট্রাম্প এমন সময় এ দাবি করলেন যখন, প্রাণঘাতী করোনাভাইরাস মহামারির কারণে আমেরিকায় অন্তত ৮০ লাখ মানুষ মারাত্মক দারিদ্র্যের কবলে পড়েছে।

Comments
Loading...