Prottashitoalo

ছয় মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড যুক্তরাষ্ট্রে

0 25

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এদিকে করোনা মহামারি শুরুর পর থেকেই সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু হয় যুক্তরাষ্ট্রে। করোনার প্রথম ধাক্কায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে এখনো প্রতিদিনই বাড়ছে করোনা শনাক্ত ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজারেরও বেশি মানুষের, যা গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ২ হাজার ৩০৮ জন। আর এই মৃত্যু দেশটিতে গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ।

আরো পড়ুন: তামিলনাড়ু-পুদুচেরি উপকূলে আছড়ে পড়েছে ‘নিভার’

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এখন পর্যন্ত দেশটিতে মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৬৮ হাজার ২১৯ জনের। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৯৬২ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বিশ্বের প্রতিটি দেশ কঠোর অবস্থানে আছে। এরমধ্যেও বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬ কোটি ৭ লাখ। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ২৬ হাজার।

Comments
Loading...