Prottashitoalo

করোনা: ভারতে একদিনে আক্রান্তের নতুন রেকর্ড

0 34

অনলাইন ডেস্ক: ভারতে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা। ভাইরাস সংক্রমণের হারও বেড়েছে আগের তুলনায় কয়েক গুণ। আক্রান্তের তালিকায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই রয়েছে ভারত।

এদিকে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত করা হয়েছে। গত দুই দিন নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল ৩৫ হাজারের বেশি। আজ রবিবার (১৯ জুলাই) তা ৩৯ হাজারের কাছাকাছি পৌঁছে গেছে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গেল ২৪ ঘণ্টায় দেশে ৩৮ হাজার ৯০২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। একদিনের পরিসংখ্যানে যা এখনো পর্যন্ত সর্বোচ্চ। এ সময়ে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে আরো ৫৪৩ জনের। সব মিলিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৬ হাজার ৮১৬ জনে দাঁড়িয়েছে।

এদিকে ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ৭৮ হাজার ৭৫৭ জনে। করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ৬ লাখ ৭৭ হাজার ৮৫৬ জনে দাঁড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বের ২১৪টি দেশ ও অঞ্চলের মধ্যে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। রবিবার দুপুর ২টা পর্যন্ত এই ভাইরাসে আকান্ত্রের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৪৪ লাখ ৩৭ হাজার ৬৪৯। মৃতের সংখ্যা ৬ লাখ ৫ হাজার ৭৬ অতিক্রম করেছে। এ সময় পর্যন্ত সুস্থ হয়েছে ৮৬ লাখ ২৪ হাজার ৮৯২ জন।

আরো পড়ুন: আগস্টেই আসছে রাশিয়ার ভ্যাকসিন, পেতে পারে বাংলাদেশ

Comments
Loading...