Prottashitoalo

করোনা: বছরের শেষদিকে ভালো অবস্থানে থাকার আশা ট্রাম্পের

0 25

অনলাইন ডেস্ক: করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। তবুও প্রাণঘাতী এ ভাইরাসকে সেভাবে পাত্তা দিচ্ছিলেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনকি কিছুদিন আগে পর্যন্ত মাস্ক ব্যবহার করতে রাজি হচ্ছিলেন না তিনি। গত ২১ জুলাই হোয়াইট হাউজ ব্রিফিংয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি আরো ভালো হওয়ার আগে হয়তো আরো খারাপ হবে।

ওই ব্রিফিংয়ের সাত দিনের মাথায় মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, চলতি বছর শেষদিকে আমরা ভালো অবস্থানে থাকবো। যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারি দিন দিন খারাপ হওয়ার প্রেক্ষিতে করোনার ভ্যাকসিন নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প এই মন্তব্য করেছেন।

ট্রাম্প বলেন, আমি খুবই ইতিবাচক কিছু শুনেছি। চলতি বছরের শেষদিকে আমরা মনে করি খুব ভালো একটা অবস্থানে থাকবো।

করোনাভাইরাসের মহামারি মোকাবেলার ক্ষেত্রে ডোনাল্ড ট্রাম্পের ব্যর্থতার কারণে তার জনপ্রিয়তায় ধস নেমেছে। মার্কিন জনগণ মনে করে করোনা মোকাবিলার ক্ষেত্রে প্রেসিডেন্ট ট্রাম্পের ভুল পদক্ষেপ রয়েছে।

নর্থ ক্যারোলাইনার মরিসভিলের ফুজি ফিল্ম প্লান্ট পরিদর্শনের সময় প্রেসিডেন্ট ট্রাম্প আরো বলেন, আমি বিশ্বাস করি আমেরিকার জনগণ সঠিক কাজ করবে বিশেষ করে সামাজিক দূরত্ব বজায় রাখবে, পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষা করবে, জনসমাগম এড়িয়ে চলবে এবং উপযুক্ত সময়ে মাস্ক পরবে।

ফুজি ফিল্ম পরিদর্শনের সময় প্রেসিডেন্ট ট্রাম্প দ্বিতীয়বারের মতো প্রকাশ্যে মাস্ক পরেন। এর আগে তিনি ওয়াশিংটনের ওয়াল্টার রিড মেডিক্যাল সেন্টার পরিদর্শনের সময় প্রথমবারের মতো প্রকাশ্যে মাস্ক ব্যবহার করেন।

প্রসঙ্গত, আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৩২০ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৪ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ৯৮ হাজার ছাড়িয়ে গেছে।

আরো পড়ুন: ‘আমি ছিলাম এশিয়ার সবচেয়ে অসুস্থ করোনা রোগী’

Comments
Loading...