Prottashitoalo

ইবিতে ফিরছেন শিক্ষার্থীরা

0 1,333

আল আমিন ইসলাম নাসিম: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের ফলে গোটা বিশ্ব নিস্তব্ধ। বাদ যায়নি এ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ও । গত মার্চ মাসের ১৭ তারিখ থেকে সরকারী নির্দেশনা অনুযায়ী বন্ধ করে দেওয়া হয় প্রায় দেশের সকল বিশ্ববিদ্যালয়গুলো ‌। মার্চ থেকে সেপ্টেম্বর টানা ছ’মাস ঘরবন্দি এ সকল শিক্ষার্থীরা । কিন্তু সাময়িক ভাবে লকডাউন উঠে যাওয়ায় এবং যানচলাচল এর ভাড়া গত ১ সেপ্টেম্বর থেকে স্থিতিশীল হওয়ায় ক্যাম্পাসে ফিরছেন শিক্ষার্থীরা।

হল গার্ড জানান, শিক্ষার্থীরা হলে প্রয়োজনীয় বই খাতা রেখে গিয়েছিল এবং সেগুলো নিতেই প্রতিনিয়ত ক্যাম্পাসে আসছেন শিক্ষার্থীরা।

এছাড়া ২ সেপ্টেম্বর ইবি ক্যাম্পাসে সরেজমিনে গিয়ে দেখা যায় একঝাঁক ছাত্র-ছাত্রীরা পুনঃরায় ডায়ানা চত্বরে বসে আড্ডা দিচ্ছে এবং ক্যাম্পাসের দোকান গুলোতে মাঝে মধ্যে শিক্ষার্থীরা এসে জমছেন।

পক্ষান্তরে স্থানীয়রা জানান, গত কয়েকদিন ধরে ক্যাম্পাস বন্ধ থাকলেও তেমন শিক্ষার্থীদের দেখা মেলত না তবে এখন মফিজ লেকসহ সব স্থানেই প্রতিদিন অল্প করে মানুষের পদচারণায় মুখরিত হচ্ছে ইবি ক্যাম্পাস ।

তারা বলেন দূর দুরন্ত থেকে স্থানীয় শিক্ষার্থীদের সংখ্যায় বেশি । তবে শিক্ষার্থীদের দেখে আবেগে আপ্লুত হয়ে পড়েন, সেখানে কর্মরত মহিলারা । তারা জানান, শিক্ষার্থীদের ফলেই গোটা সংসার চলে, তারাও আসেনা বেঁচাকেনাও নেই ‌। তবে এখন অল্প করে শিক্ষার্থীরা আসা শুরু করেছে বলে আশার আলো দেখছেন তারা ‌।

আরো পড়ুন:- বিএনপি নিজেই গণতন্ত্রের জন্য বাধা : তথ্যমন্ত্রী

ক্যাম্পাসের দোকানদারদের ভাষ্যমতে, মামারা ( শিক্ষার্থীরা ) আগে আসে দোকানে ভীড় জমাতো । দীর্ঘদিন পরে তারা ক্যাম্পাসে আসছে তবে এখন তেমন ভীড় নেই । আমরাও অপেক্ষায় আছি তারা ক্যাম্পাসে জলদি ফিরুক, তাদের পদচারণায় ক্যাম্পাসে সেই পুরনো স্পন্দন ফিরে আসুক ।

Comments
Loading...