Prottashitoalo

অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ড: মালিক হামজালাল গ্রেপ্তার

0 21

গত শুক্রবার ঢাকা থেকে বরগুনা যাওয়ার পথে ভোররাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে অভিযান-১০ লঞ্চে আগুন লেগে এখন পর্যন্ত ৪২ জনের বেশি মানুষের প্রাণ গেছে। আহত হয়েছেন আরো অনেকে।

এদিকে এ ঘটনায় অভিযান-১০ লঞ্চের মালিক হামজালাল শেখ গ্রেপ্তার হয়েছেন। কেরানীগঞ্জে এক আত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিলেন তিনি। সেখান থেকেই তাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এর আগে অগ্নিকাণ্ডের ঘটনায় নৌ আদালতে করা মামলায় লঞ্চের চার মালিকসহ আটজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। রবিবার দুপুরে নৌপরিবহন আদালতের বিচারক যুগ্ম জেলা ও দায়রা জজ জয়নাব বেগম এ পরোয়ানা জারি করেন।

আরো পড়ুন: ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে আগুন, ৩৩ জনের মরদেহ উদ্ধার

নৌ আদালতের রাষ্ট্রপক্ষের আইন কর্মকর্তা (প্রসিকিউটর অফিসার) বেল্লাল হোসাইন জানান, , লঞ্চ দুর্ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন আসার পর নৌ অধিদপ্তরের মুখ্য ইন্সপেক্টর শফিকুর রহমান বাদী হয়ে এই মামলা করেন।

মামলার আসামিরা হলেন- লঞ্চটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান মেসার্স আল আরাফ অ্যান্ড কোম্পানির চার মালিক হামজালাল শেখ, শামিম আহম্মেদ, রাসেল আাহাম্মেদ ও ফেরদৌস হাসান রাব্বি, লঞ্চের ইনচার্জ মাস্টার রিয়াজ সিকদার, ইনচার্জ চালক মো. মাসুম বিল্লাহ, দ্বিতীয় মাস্টার খলিলুর রহমান ও দ্বিতীয় চালক আবুল কালাম।

Comments
Loading...