Prottashitoalo

৪৩তম বিসিএসে আবেদনের সময় বাড়তে পারে

0 47

৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা আরো বাড়তে পারে। একই সঙ্গে পূর্বঘোষিত ৬ আগস্ট প্রিলিমিনারি পরীক্ষাও পিছিয়ে যাচ্ছে। তবে আবেদনের সময় কতদিন বাড়ানো হবে তা জানা যায়নি। আবেদনের সময়সীমা ও প্রিলিমিনারি পরীক্ষার সময় ঠিক করতে শিগগিরই বৈঠকে বসবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

ওই বৈঠকে সর্বোচ্চ সংখ্যক পরীক্ষার্থীকে এ বিসিএসে অংশগ্রহণের সুযোগ তৈরিতে আবেদনের সময় বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেবে। পিএসসি সূত্রে এমন তথ্য জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বৃহস্পতিবার পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন সাংবাদিকদের বলেন, ৪৩তম বিসিএসে আবেদনের সময় বাড়ছে। তবে কতদিন বাড়বে তা ঠিক করতে পূর্ণ কমিশনের সভা ডাকা হবে। সেখানে সার্বিক পরিস্থিতি বিবেচনা ও কতদিন বাড়ালে সর্বোচ্চ সংখ্যক আবেদনকারীকে এ বিসিএসের আওতায় নিয়ে আসা যাবে তা পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, বিশ্ববিদ্যালয়গুলো শ্রেণিকক্ষে ক্লাস শুরু হবে ২৪ মে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলবে। খোলার আগে কোনো পরীক্ষা হবে না। যেসব বিশ্ববিদ্যালয় পরীক্ষা ও হল খোলার ঘোষণা দিয়েছিল, সেই সিদ্ধান্তও বাতিল হবে। সেজন্য প্রয়োজনে চলমান বিসিএস পরীক্ষার পেছানো হবে।

এর আগে সেশনজটে আটকা পড়া শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ৪৩তম বিসিএসের আবেদনের সময় বাড়াতে পিএসসিকে চিঠি দিয়েছিল। সে আবেদন আমলে নিয়ে আবেদনর সময় ৩১ জানুয়ারি থেকে দুই মাস বাড়িয়ে ৩১ মার্চ পর্যন্ত করা হয়। একই সঙ্গে ৬ আগস্ট প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়।

কিন্তু এখন যেহেতু ২৪ মের আগে বিশ্ববিদ্যালয়ের কোনো পরীক্ষা হচ্ছে না, তাই আবারও এই সময় বাড়ানোর বিষয়টি সামনে এসেছে।

Comments
Loading...