Prottashitoalo

১৫ সেপ্টেম্বরের পর খুলছে ঢাবির আবাসিক হল

0 9

শর্ত সাপেক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য আবাসিক হলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে তার আগে ১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের টিকা নেয়ার তথ্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানাতে হবে। তা না হলে কোনো শিক্ষার্থীকে হলে উঠতে দেওয়া হবে না।

মঙ্গলবার (২৪ আগস্ট) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের করোনার টিকা নেওয়ার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সভায় উপস্থিত একাধিক প্রাধ্যক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন।

সিদ্ধান্ত অনুযায়ী, মধ্য সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রম শেষ হলে এবং শিক্ষার্থীরা শতভাগ টিকা গ্রহণ করলে অক্টোবরের প্রথম সপ্তাহে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের জন্য হল খুলে দেওয়া হবে।

তবে এক্ষেত্রে তিনটি শর্ত রেখেছে বিশ্ববিদ্যালয়। সেগুলো হলো করোনা পরিস্থিতির উন্নতি, সংক্রমণের হার কমে যাওয়া। পরবর্তীতে মধ্য নভেম্বর থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য হল খুলে দেয়া হবে।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের সহ–উপাচার্য এ এস এম মাকসুদ কামাল বলেন, সভায় হল খোলার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। যেসব শিক্ষার্থী এখনো করোনার টিকা পাননি, ১৫ সেপ্টেম্বরের মধ্যে তাঁদের টিকা নেওয়ার আহ্বান জানানো হবে।

ই-মেইল, এসএমএস ও বিভাগের মাধ্যমে বিষয়টি অবহিত করা হবে। তিনি বলেন, প্রথমে স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের আবাসিক হলে আনা হবে। তাঁদের পরীক্ষা কার্যক্রমগুলো দ্রুত শেষ করা হবে। এরপর আগামী ১৫ নভেম্বরের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের হলে নিয়ে আসা হবে।

Comments
Loading...