Prottashitoalo

হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ

0 5

মেঘনা নদী উত্তাল হওয়ায় দুর্যোগপূর্ণ বৈরি আবহাওয়ার কারণে নোয়াখালীর হাতিয়া উপজেলার সঙ্গে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

ইউএনও মো. ইমরান হোসেন বলেন, মানুষের জানমাল রক্ষায় রবিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট সি-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। সব নৌ-যানকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

নলচিরা ঘাটের নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নাসির উদ্দিন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনা পেয়ে আমরা ঘাটে অবস্থান করছি। সকল যাত্রীবাহী ট্রলার পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

আরো পড়ুন: ধর্মপাশায় বজ্রপাতে ৩ কৃষক আহত

জানা গেছে, বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে মেঘনা নদী উত্তাল হওয়ায় নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে। অন্যদিকে নৌ যোগাযোগ বন্ধ থাকায় দেশের অন্য কোথাও থেকে লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কেউ দ্বীপের বাইরেও যেতে পারছেন না। উপজেলার বিভিন্ন স্থানে সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে।

এদিকে রবিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় আবহাওয়া অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমমধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উড়িষ্যা উপকূল এলাকায় নিম্নচাপে পরিণত হয়েছে। এটি ১২ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৩০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫২০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৩৪০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৩৭৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছিলো।

Comments
Loading...