Prottashitoalo

স্বাস্থ্যবিধি মেনে ৪১তম বিসিএস প্রিলিমিনারি অনুষ্ঠিত

0 ১০

বৈশ্বিক মহামারি করোনার প্রাদুর্ভাবের মধ্যেই অনুষ্ঠিত হলো ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা। কড়া স্বাস্থ্যবিধি মেনে আজ (শুক্রবার) সকালে ১০টা থেকে ১২টা পর্যন্ত চলে এই পরীক্ষা।

শুক্রবার সকালে (১৯ মার্চ) মতিঝিল বালক সরকারী উচ্চ বিদ্যালয় ও মির্জা আব্বাস গার্লস ডিগ্রী কলেজে গিয়ে দেখা যায়, পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষার্থীদের কেন্দ্রে ঢোকানো হয়েছে পরীক্ষার্থীদের।

রাজধানীসহ দেশের ৮টি বিভাগীয় শহরের ৩৫৯টি কেন্দ্রে সকাল ৮টা থেকে একযোগে শুরু হয় এ পরীক্ষা। চলে বেলা ১২টা পর্যন্ত। স্বাস্থ্যবিধি মেনে পৌনে ৫ লাখ চাকরিপ্রত্যাশী পরীক্ষায় অংশ নেন। পরীক্ষার হলে প্রবেশের আগে সব শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা মাপা হয়। এতো প্রস্তুতির মধ্যেও কিছু ব্যতিক্রম ছিল। বারবার সতর্ক করার পরও যাদের মাস্ক ছিল না তাদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি।

পরীক্ষার্থীরা অভিযোগ করেছেন, পানির বোতল, হাতের চুরি, নন ডিজিটাল ঘড়িসহ ভেতরে যেতে দেয়া হয়নি। অসুস্থ অনেক শিক্ষার্থী ছিলেন যাদের পানির প্রয়োজন ছিল।

সরেজমিনে দেখা গেছে এক শিক্ষার্থী অসুস্থ অবস্থায় কেন্দ্রে এসেছেন। তার সংঙ্গে এক বোতল পানি ছিল। পানি নিয়ে যেতে চাইলে তাকে বাধা দেয়া হয়। গেটে থাকা পুলিশ সদস্যদের কাছে অসুস্থতার কথা বলে অনুরোধ করলেও তারা বিবেচনা করেননি। ইডেন কলেজ শিক্ষার্থী আইরিন সুলতানা বলেছেন, অসুস্থদের জন্য বিশেষ বিবেচনায় পানি নেয়ার অনুমতি দিলে ভালো হতো।

web site
Comments
Loading...