Prottashitoalo

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল ভারত

0 13

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল ভারত ফুটবল দল। শেষবার এই টুর্নামেন্টে মালদ্বীপের কাছে হেরে রানার্সআপ হয়েছিল দেশটি। এবার নেপালকে হারিয়ে সাফের সেই শিরোপা পুনরুদ্ধার করলেন সুনীল ছেত্রীরা।

শনিবার (১৬ অক্টোবর) রাতে মালদ্বীপের জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে নেপালকে ৩-০ গোলে হারিয়ে ৮ম বারের মত সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা নিশ্চিত করেছে ভারতীয়রা।

এদিন ম্যাচের শুরু থেকেই ভয়ঙ্কর আক্রমণ ছিলো ভারতের। ছেত্রীরা সুযোগগুলো নষ্ট না করলে প্রথমার্ধেই এগিয়ে যেতে পারত ভারত। তবে প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধের দুই মিনিটের ঝড়ে নেপালের প্রথমবারের মত সাফের শিরোপা জয়ের স্বপ্ন ভেঙে যায়। ৪৮ মিনিটে অধিনায়ক সুনীল ছেত্রীর হেডে আসে ভারতের প্রথম গোল। এর ঠিক দুই মিনিট পর সুরেশ সিং এর গোলে ব্যবধান দ্বিগুণ করে ভারত।

ইয়াসিরের ক্রসে পা ছুঁয়ে নেপালের জালে বল জড়িয়ে দেন সুরেশ। এরপরও নেপালের ওপর আক্রমণের ঝাঁঝ বজায় রেখেছিল ছেত্রীরা। উল্টোদিকে নেপাল গোল শোধের মরিয়া চেষ্টা করলেও তাতে সফল হয়নি। ৯০ মিনিটে নেপালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সাহাল আবদুল। ফলে ৩-০ ব্যবধানে নেপালকে হারিয়ে এবারের সাফ চ্যাম্পিয়ন হলো ভারত।

আরো পড়ুন:- ১৮ জেলায় বইছে তাপপ্রবাহ, রয়েছে বৃষ্টির সম্ভাবনাও

এর আগে ১৯৯৩, ১৯৯৭, ১৯৯৯, ২০০৫, ২০০৯, ২০১১ ও ২০১৫ সালে ভারত সাফ চ্যাম্পিয়ন হয় । রানার্সআপ হয় ১৯৯৫, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালে। অন্যদিকে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে এই প্রথম খেলেছে নেপাল।

এদিকে ফাইনালে এক গোল করে লিওনেল মেসির জাতীয় দলের হয়ে ৮০ গোলের কীর্তি স্পর্শ করেছেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী।

Comments
Loading...