Prottashitoalo

সশস্ত্র বাহিনীর সদস্যদের সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

0 16

দেশের অগ্রযাত্রা যেন ব্যাহত না হয়, সেদিকে সশস্ত্র বাহিনীর সদস্যদের সজাগ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২১ নভেম্বর) সকালে রাজধানীর আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী, নির্বাচিত মুক্তিযোদ্ধা এবং তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এসময় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ শান্তিকালীন পুরস্কার পাওয়া সদস্যদের পদকও দেয়া হয়।

আরো পড়ুন: সশস্ত্র বাহিনী জাতির গর্ব ও আস্থার প্রতীক: রাষ্ট্রপতি

শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মম হত্যাকাণ্ডের পর মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে মনগড়া ইতিহাস চাপিয়ে দেয়ার চেষ্টা হয়। এমনকি মুক্তিযোদ্ধারা নিজেদের পরিচয় দিতে পারতেন না। আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেই অবস্থার পরিবর্তন ঘটিয়ে তাদের সম্মান ও সুযোগ-সুবিধার ব্যবস্থা করে।

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা যে দলেরই হোক, তারা প্রাপ্য মর্যাদা পাবেন। তাদের সম্মান এতটুকুও ক্ষুণ্ণ হবে না। দেশ এগিয়ে যাচ্ছে। এক্ষেত্রে স্বপ্নসারথি হতে হবে সশস্ত্র বাহিনীর সদস্যদের। দেশ ও জাতির কল্যানে কাজ করে যেতে হবে তাদের। এজন্য সবসময় সতর্ক থাকতে হবে। যেন বিরোধী কোনো শক্তি দেশের অগ্রযাত্রা ব্যাহত করতে না পারে।

Comments
Loading...