Prottashitoalo

সব বর্ষের শিক্ষার্থীদের জন্য আজ খুলছে ঢাবির হল

0 6

করোনা সংক্রমণ রোধে গত বছরের ২০ মার্চ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলগুলো বন্ধ রাখা হয়েছিল। দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর গত ৫ অক্টোবর খুলেছে ঢাবির আবাসিক হলগুলো। সেদিন অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য হলগুলো খুলে দেয়া হয়েছিল। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের আবাসিক শিক্ষার্থীরা আজ থেকে নিজ নিজ হলে থাকতে পারবেন।

যদিও আগে থেকেই অধিকাংশ শিক্ষার্থী হলে উঠে গেছেন। নিয়মানুযায়ী করোনা পরবর্তীতে আজকে থেকেই বৈধভাবে সব আবাসিক শিক্ষার্থী হলে অবস্থান করতে পারবেন।

গত ৫ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী- প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষসহ বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী অন্তত করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে, তারা স্বাস্থ্যবিধি ও স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) অনুসরণ করে টিকা নেয়ার কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট হল কর্তৃপক্ষকে দেখিয়ে আজ রোববার (১০ অক্টোবর) সকাল ৮টা থেকে নিজ নিজ হলে উঠতে পারবেন।

আরো পড়ুন: ১৮ মাস পর খুললো ঢাবির হল, মানতে হবে নির্দেশনা

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ সকাল পৌনে ১০টায় ড. মুহম্মদ শহীদুল্লাহ হল ও সকাল সোয়া ১০টায় রোকেয়া হল পরিদর্শন করবেন। আগের মতোই সকাল ৮টায় হল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের ফুল, চকলেট ও বিশ্ববিদ্যালয়ের লোগো সংবলিত মাস্ক দিয়ে বরণ করে নেবেন।

সব বর্ষের জন্য হল খোলার বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, গত ৫ অক্টোবর আমাদের শিক্ষার্থীরা অত্যন্ত শৃঙ্খলার সঙ্গে নিয়ম-নীতি মেনেই হলে উঠেছে। সে অনুপ্রেরণা থেকেই আমরা রোববার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের হলে তোলার সিদ্ধান্ত নিয়েছি। যেসব শিক্ষার্থী এক ডোজ টিকা নিয়েছে, তারা স্বাস্থ্যবিধি ও নীতিমালা মেনে সকাল আটটা থেকে হলে প্রবেশ করতে পারবেন।

Comments
Loading...