Prottashitoalo

সপ্তাহে তিন দিন ভারত থেকে ফিরতে পারবে বাংলাদেশীরা

0 11

করোনাভাইরাসের মহামারিতে ভারত-বাংলাদেশ সীমান্তে চলছে কড়া বিধিনিষেধ। এ সময়ে বেনাপোল ইমিগ্রেশন সপ্তাহে তিন দিন রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার পাসপোর্টযাত্রী আসা-যাওয়া করতে পারবেন বলে নির্দেশনা জারি করা হয়েছে।

ঢাকার স্পেশাল ব্রাঞ্চের (এসবি) এই নির্দেশনা শনিবার (৩ জুলাই) সকালে বেনাপোল ইমিগ্রেশনে আসে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি পত্র ও করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশি পাসপোর্টযাত্রীরা ভারতে এসব বিধি-বিধান মেনে গমন করতে পারবেন।

এর আগে ১৬ মার্চ থেকে কোনো বাংলাদেশি পাসপোর্টযাত্রী বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করতে পারবেন না বলে প্রজ্ঞাপন জারি হয়। শুধুমাত্র ভারতে আটকেপড়া বাংলাদেশি যাত্রীরা দেশে ফিরতে পারবেন সেদেশে বাংলাদেশের দূতাবাস থেকে অনুমতি সাপেক্ষে এবং করোনা সনদ নিয়ে। শনিবার নতুন করে সপ্তাহে তিন দিন ভারত থেকে আটকেপড়া বাংলাদেশি পাসপোর্টযাত্রীরা দেশে ফেরার চিঠি এসেছে বলে জানা গেছে।

আরো পড়ুন:- মচিমহায় করোনায় আক্রান্ত ও উপসর্গে ৯ জনের মৃত্যু

দেশের ১২টি স্থলবন্দর দিয়ে ভারতে যাত্রী গমনাগমন হতো। করোনার প্রকট আকার ধারণ করায় গত ১৬ মার্চ থেকে সব বন্দর দিয়ে যাতায়াত স্থগিত করে তিনটি স্থলবন্দর খোলা রাখে। তারই ধারাবাহিকতায় এসব স্থলবন্দর দিয়ে যেসব আটকেপড়া বাংলাদেশি দেশে প্রবেশ করছে তাদের ১৪ দিনের নিজ খরচে কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।

Comments
Loading...