Prottashitoalo

‘সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে দিক-নির্দেশনা দিয়েছেন বলেছেন নেত্রী’

0 10

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০২৩ সালের শেষে দ্বাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে দিক-নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বসে দলটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের বৈঠক। এতে সভাপতিত্ব করেন দলীয় সভাপতি শেখ হাসিনা। বৈঠক শেষে গণভবনের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

কাদের বলেন, পরবর্তী নির্বাচনের প্রস্তুতির বিষয়ে আমাদের অর্থনৈতিক নীতিমালা প্রণয়ন এবং বিভিন্ন বিভাগকে সেমিনারের মাধ্যমে যেমন শিক্ষা বা স্বাস্থ্য, পরবর্তী যে নির্বাচনী ইশতেহার হবে, তাতে যে বিষয়গুলো অন্তর্ভুক্ত হবে তা আপডেট করার জন্য উপকমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, আমাদের বিভিন্ন উপ কমিটিগুলো যেমন শিক্ষা, স্বাস্থ্য অনলাইন প্লাটফর্মে সেমিনারের মাধ্যমে পরবর্তী নির্বাচনী মেনিফেস্টোতে যে বিষয়গুলো অন্তভুক্ত হবে সেগুলো আপডেট করার জন্য উপ কমিটি গুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। এবং কয়েকজন উপ কমিটির সদস্যদের বক্তব্য নেত্রী শুনেছেন।

তিনি বলেন, বিশেষ করে আমাদের ৮ বিভাগের ৮ জন সাংগঠনিকের কথা শুনেছেন। চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন দেশের বাইরে থাকায় সেখানে আমাদের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আল হানিফ ছিলেন তিনি বক্তব্য রেখেছেন। আমাদের সাংগঠনিক সম্পাদকরা নিজেরা লিখিত রিপোর্ট করেছেন সভানেত্রীর কাছে। তাদের দায়িত্ব এলাকায় তারা ইউনিয়ন, ওয়ার্ড ভিত্তিক বিস্তারিত রিপোর্ট দিয়েছেন। যেখানে যেখানে বিবাদ আছে যেখানে সমাধান করা দরকার দ্রুত কলহ বিবাদ মিমাংসা করা জন্য নির্দেশ দিয়েছেন।

এ সময় পাবনায় পৌরসভা নির্বাচন উপলক্ষে সেখানে অনেক বিদ্রোহ করেছিল মনোনয় নিয়ে। পৌর এলাকায় বিদ্রোহ করেছিল তারা ক্ষমা চেয়ে লিখিত জবাব দিয়েছেন নেত্রী বরাবর। নেত্রী তাদের ক্ষমা করে দিয়েছেন। এ প্রসঙ্গে তিনি (আওয়ামী লীগ সভাপতি) এও বলেছেন যারা দলের সিদ্ধান্তের বিরুদ্ধে কাজ করছে বিভিন্ন জায়গায় তাদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। এ ক্ষেত্রে কাউকে কোনো ব্যাপারে ছাড় দেওয়া যাবে না।

আরো পড়ুন:- চিরদিনের জন্য মিডিয়া ছাড়লেন অভিনেত্রী মৌরি সেলিম

নোয়াখালী ব্যাপারে কোনো কথা হয়েছে কি না? এ বিষয়ে তিনি বলেন, না এখানে কোনো কথা হয় নাই নোয়াখালীর ব্যাপারে। সকলের সঙ্গে আলাপ আলোচনা করে একটা কাঠামো দাঁড় করিয়েছি সমাধানের জন্য স্বপন বাইরে আছে। সে ফিরে এলে আর এটি নিয়ে নেত্রীও অবগত আছেন বলেও জানান তিনি।

Comments
Loading...