শেকৃবি ও ডুয়েটে নতুন উপাচার্য নিয়োগ দিয়েছে সরকার
prottashitoalo
Prottashitoalo

শেকৃবি ও ডুয়েটে নতুন উপাচার্য নিয়োগ

0 ৫৯

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন শেকৃবির কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক মো. শহীদুর রশীদ ভূঁইয়া। ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) নতুন উপাচার্য নিয়োগ পেয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. হাবিবুর রহমান।

আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ তাদেরকে চার বছরের জন্য নিয়োগ দিয়েছেন জানিয়ে মঙ্গলবার আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে থাকতে হবে। উপাচার্য হিসেবে তারা বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

চাকরির বয়স শেষ হওয়ার পর মূল পদে ফিরে অবসরের আনুষ্ঠানিকতা শেষ করে উপাচার্য হিসেবে বাকী মেয়াদ পূর্ণ করতে পারবেন তারা।

শেকৃবি নতুন ভিসি শহীদুর কৃষিবিদদের পেশাজীবী সংগঠন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের (কেআইবি) ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে আছেন।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী এবং যুক্তরাজ্যের ইউনিভার্সিটি কলেজ অব ওয়েলস থেকে উদ্ভিদ প্রজননে দ্বিতীয়বার স্নাতকোত্তর ডিগ্রী নেন।

আরো পড়ুন:- মালয়েশিয়ায় যেসব শর্তে অবৈধ শ্রমিকরা পাচ্ছেন নতুন সুযোগ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজননের জীব প্রযুক্তি বিষয়ের উপর পিএইচডি করেছেন তিনি।

১৯৮৩ সালে তৎকালীন বাংলাদেশ কৃষি ইনস্টিটিউট বর্তমানে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগে প্রভাষক হিসাবে যোগ দেন অধ্যাপক শহীদুর।

গত ১৪ অগাস্ট শেকৃবির উপচার্যের পদ শূন্য হওয়ার ২০ সেপ্টেম্বর থেকে রেজিস্ট্রার শেখ রেজাউল করিম রুটিন দায়িত্ব পালন করছিলেন।

web site
Comments
Loading...