Prottashitoalo

লকডাউনের বিরুদ্ধে দোকান মালিকের বিক্ষোভ

0
কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় লকডাউনের বিরুদ্ধে বিক্ষোভ করেছে দোকান মালিকরা। শিল্প-কারখানা খোলা থাকবে। অথচ দোকানপাট বন্ধ থাকবে। এটাকে বৈষম্যমূলক দাবি করে এই লকডাউন বাতিলের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন তারা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের থানা ট্র্যাফিক মোড় থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়।
এসময় দোকান ব্যবসায়ীরা বলেন, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হলে তাদের এবং এর সঙ্গে জড়িতদের চরম দুর্ভোগে পড়তে হবে। তাই ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান তারা। এই বিক্ষোভ মিছিল শহরের বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে সমাবেশ করেন ব্যবসায়ীরা। সমাবেশে তাদের দাবি মানা না হলে আরও কঠোর হুঁশিয়ারি দেন তারা।
এদিকে সাধারণ মানুষ মানছে না লকডাউন। প্রথমদিনের মতো হুড়মুড় করে শহরে প্রবেশ করছে নানা বয়সী মানুষ। তাদের সঙ্গে যোগ দিয়েছে ছোটোখাটো যানবাহন। অধিকাংশ মানুষের মুখে মাস্ক নেই, সামাজিক দূরত্বের কোনো বালাই নেই।
সোমবার লকডাউনের প্রথম দিনও এমন চিত্রই দেখা গেছে কুষ্টিয়া শহরের বিভিন্ন এলাকায়। তবে লকডাউন এ সরকারের নির্দেশনা বাস্তবায়ন শহরের কোথাও পুলিশের তেমন কোনো অবস্থান লক্ষ্য করা যায়নি।
এ ব্যাপারে কুষ্টিয়ার পুলিশ সুপার খায়রুল আলম বলেন, লকডাউন কার্যকর করতে শুধু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নয়, সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। তাহলেই কেবল করোনার হাত থেকে মানুষকে রক্ষা করা সম্ভব। তাই সবাইকে সচেতন হওয়া দরকার।
web site
Comments
Loading...