Prottashitoalo

রামেকে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ১৩ জনের মৃত্যু

0 7

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) করোনায় মৃত্যুর সংখ্যা প্রতিনিয়ত কমছে। গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো ১৩ জন মারা গেছেন। এর আগের দিনও এই সংখ্যা ছিলো ১৩।

শনিবার (৩১ জুলাই) সকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘণ্টার মধ্যে তারা মারা যান। নতুন করে মারা যাওয়া ১৩ জনের মধ্যে ৫ জন করোনা পজিটিভ ছিলেন। ৮ জন মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। এনিয়ে রামেক হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে মোট ৮৯৮ জনের মৃত্যু হলো।

রামেক পরিচালক বলেন, হাসপাতালের করোনা ইউনিটের মৃতদের মধ্যে ৭ জন পুরুষ ও ৬ জন নারী। এদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ১ জন, নওগাঁর ৩ জন ও পাবনার ৫ জন ছিলেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

আরো পড়ুন: তৃতীয় দফায় এলো আরো ২০০ টন অক্সিজেন

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৪৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৮৮ জন ও উপসর্গ নিয়ে ২৪৫ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৩৩ জন।

তিনি বলেন, রামেক হাসপাতালের পিসিআর মেশিনে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৮১ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৪৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০০ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক ৩২ শতাংশ।

Comments
Loading...