Prottashitoalo

মোবাইলে এইচএসসির ফল জানা যাবে যেভাবে

0 ২০

আজ শনিবার (৩০ জানুয়ারি) এইচএসসির অটোপাসের ফলপরীক্ষার ফল প্রকাশ হবে। শিক্ষা মন্ত্রণালয় শুক্রবার (২৯ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, এদিন সকাল সাড়ে ১০টায় এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

বরাবরের মত এবারও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটের পাশাপাশি যে কোনো মোবাইল থেকে এসএমএস করে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে। মোবাইল ফোনের খুদেবার্তার মাধ্যমে ফলাফল পেতে চাইলে ফলাফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানিয়েছে টেলিটক।

বিজ্ঞপ্তি জানানো হয়, HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সাথে সাথেই প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফলাফল পৌঁছে যাবে।

আলিমের ফল পেতে Alim লিখে একটি স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

আরো পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়লো ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত

আর কারিগরি বোর্ডের এইচএসসির ফল পেতে HSC লিখে একটি স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

এছাড়া টেলিটক ওয়েবসাইট www.educationboardresults.gov.bd থেকেও ফলাফল দেখা যাবে। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফলাফল জানা যাবে।

অন্যবছর ফল প্রকাশের সময় কলেজে কলেজে আনন্দ উৎসবে মাতে শিক্ষার্থীরা। এবার করোনাভাইরাসের মহামারীর মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হতে নিষেধ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রসঙ্গত, গতবছরের ১ এপ্রিল থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের মহামারীর কারণে তা আর নেয়া যায়নি। সে কারণে অষ্টমের সমাপনী এবং এসএসসির ফলাফলের গড় করে ২০২০ সালের এইচএসসির ফল নির্ধারণ করা হয়েছে। পরীক্ষা ছাড়া ফল প্রকাশের জন্য আইনও সংশোধন করতে হয়েছে।

web site
Comments
Loading...