Prottashitoalo

মিরসরাইয়ে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, ১১ যাত্রী নিহত

0 5

চট্টগ্রামের মীরসরাইয়ে ট্রেন ও মাইক্রোবাসের ভয়াবহ সংঘর্ষে অন্তত ১১ জন নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম, পরিচয় শনাক্ত করা যায়নি।

শুক্রবার (২৯ জুলাই) দুপুর দেড়টার দিকে উপজেলার বড়তাকিয়া রেল স্টেশনে মহানগর প্রভাতি ট্রেনের সঙ্গে পর্যটকবাহী মাইক্রোবাসের এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা সবাই খৈয়াছড়া ঝরণা দেখতে যাচ্ছিল বলে পুলিশ জানায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, খৈয়াছড়া ঝরনা নামের পর্যটন স্পট থেকে গোসল করে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। ট্রেনটি ধাক্কা দেয়ার পর মাইক্রোবাসটিকে প্রায় এক কিলোমিটার ঠেলে নিয়ে যায়।

আরো পড়ুন: শ্রীপুরে রেল ক্রসিংয়ে বাসে ট্রেনের ধাক্কা, চার শ্রমিক নিহত

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মাইক্রোবাসে ১৩ যাত্রী ছিল। তারা খৈয়াছড়া ঝরনা দেখে ফেরার সময় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মহানগর প্রভাতীর ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। দুইজন আহত হয়েছেন।’

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী বলেন, ‘ট্রেনটি বড়তাকিয়া ক্রস করার সময় লাইনে উঠে যায় মাইক্রোবাসটি। এ সময় ইঞ্জিনের ধাক্কায় মাইক্রোবাসটি কিছু দূর চলে যায়।’

এদিকে দুর্ঘটনার পর থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল বন্ধ ছিল। এ বিষয়ে চট্টগ্রাম জিআরপি পুলিশের সীতাকুণ্ড ফাঁড়ির ইনচার্জ (উপ-পরিদর্শক) খোরশেদ আলম জানান, ট্রেন চলাচল স্বাভাবিক হতে সময় লাগবে। দুর্ঘটনা কবলিত মাইক্রোবাসটি কেটে কেটে লেন থেকে সরানোর চেষ্টা করছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

Comments
Loading...