Prottashitoalo

মার্কিন মাইক্রোস্কলারশিপ গ্র্যাজুয়েশন পেলেন ৭৬ শিক্ষার্থী

0 17

মার্কিন দূতাবাস আয়োজিত ইংলিশ অ্যাক্সেস মাইক্রোস্কলারশিপ প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন হয়েছে। এতে অংশ নিয়েছে রাজশাহী ও চট্টগ্রামের ৭৬ জন শিক্ষার্থী। এই প্রোগ্রামটির মাধ্যমে তারা ইংরেজি ভাষা, বিশ্লেষণী-চিন্তা ও নেতৃত্বের দক্ষতা অর্জন করেছে।

মহামারি চলাকালীন এই সময়েও কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে সফলভাবে কোর্স সম্পন্ন করায় রাজশাহী ও চট্টগ্রামের স্থানীয় মাদ্রাসা ও সরকারি স্কুলের ৩৮ জন তরুণী ও ৩৮ জন তরুণ শিক্ষার্থীর ভূয়সী প্রশংসা করেন রাষ্ট্রদূত মিলার।

ইংলিশ অ্যাক্সেস মাইক্রোস্কলারশিপ প্রোগ্রামটি দুই বছর মেয়াদী ইন্টার‍্যাক্টিভ কর্মসূচি। এই কর্মসূচির মাধ্যমে আর্থিকভাবে পিছিয়ে থাকা ১৩ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শেখানোর পাশাপাশি আমেরিকান সংস্কৃতি ও নেতৃত্ব দেয়ার দক্ষতার ভিত্তি গড়ে দেয়া হয়। এর ফলে শিক্ষার্থীরা উচ্চতর শিক্ষা গ্রহণ ও কাজের সুযোগ পাওয়ার ক্ষেত্রে নিজেকে আরো বেশি যোগ্য করে তুলতে পারে।

আরো পড়ুন:- বিমানের টিকিট বিক্রির ওয়েবসাইট বন্ধ

ভার্চুয়াল সমাবর্তন অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় রাষ্ট্রদূত মিলার বলেন, আমি বিশ্বাস করি এটি এমন একটি অর্জন যা আপনাদেরকে জীবনব্যাপী অনেক অর্জনের সূচনা করলো মাত্র….আপনাদের প্রতি আমার সেই বিশ্বাস আছে এবং এই অসাধারণ যাত্রায় আপনাদের সহযোগিতাকারী আপনাদের শিক্ষক, সহপাঠী ও প্রিয়জনরাও সেটাই বিশ্বাস করে। আপনারাই সেই মেধাবী এবং বুদ্ধিদীপ্ত নেতা যারা আগামীর বাংলাদেশের গতিপথ তৈরি করবেন।

Comments
Loading...