Prottashitoalo

ভোমরা বন্দরে পণ্য পরিবহনে বাংলাদেশি ট্রাকসংকট

0 11

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে ধর্মঘটের প্রভাব পড়তে শুরু করেছে। শনিবার সকাল থেকে স্বাভাবিক নিয়মে শুরু হয়েছে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম। তবে পণ্য পরিবহনে দেখা দিয়েছে বাংলাদেশি ট্রাকসংকট। ব্যবসায়ী নেতারা বলছেন, এভাবে চলতে থাকলে ব্যাপক ক্ষতির সম্মুখীন হবেন ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের সংগঠন ভোমরা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, সকাল থেকে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম চলছে। তবে ভারত থেকে পণ্য নিয়ে দেশে প্রবেশের পর পরিবহনের জন্য বাংলাদেশি ট্রাকের সংকট দেখা দিয়েছে।

পণ্য পরিবহনের জন্য প্রয়োজন ৪৫০-৫০০ ট্রাক, পাওয়া গেছে মাত্র ৫০-৬০টি ট্রাক। এদিকে, আমদানিকৃত কাঁচামালপণ্য পেঁয়াজ, মাছ, ফল এগুলো সঠিক সময়ে সরবরাহ করতে না পারলে পচে নষ্ট হয়ে যাবে। এতে ক্ষতির সম্মুখীন হবেন ব্যবসায়ীরা। তেলের মূল্য বৃদ্ধির জন্য বাস-ট্রাক ধর্মঘট ডাকায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

ভোমরা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কার্যালয়ের সহকারী কমিশনার আমির মামুন বলেন, সকাল ৯টা থেকে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে, চলবে সাড়ে ৬টা পর্যন্ত। দিনশেষে জানা যাবে কতটি ট্রাক দেশে প্রবেশ করল। সাধারণত প্রতিদিন ৩৫০-৪০০ ট্রাক দেশে প্রবেশ করে। রাজস্ব আদায় হয় তিন থেকে সাড়ে ৩ কোটি টাকা। ধর্মঘটের প্রভাব এখনো বন্দরে খুব বেশি পড়েনি।

Comments
Loading...