ভুল পোস্টে কটাক্ষের শিকার হলেন স্বরা ভাস্কর
prottashitoalo
Prottashitoalo

ভুল পোস্টে কটাক্ষের শিকার হলেন স্বরা ভাস্কর

0 ৩১

বিনোদন ডেস্ক : ভুল পোস্ট দিয়ে কটাক্ষের শিকার হলেন বলিউড জনপ্রিয় অভিনেত্রী স্বরা ভাস্কর। মুম্বইয়ের অমর জওয়ান মেমোরিয়াল ভাঙচুর করছেন দুই মুসলিম যুবক, এমন একটি ছবিকে টুইটারে ‘ভুয়ো’ বলে দাবি করেন অভিনেত্রী। কিন্তু ফ্যাক্ট চেকে দেখা যায় ছবিটি মোটেও ভুয়ো নয়। তবে অনেকটাই পুরনো। এরপরই নেটিজেনদের রোষের মুখে পড়েন অভিনেত্রী। প্রথমে জনৈক নেটিজেন সেই ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন।

এরপর টুইটারে ছবিটিকে পালটা পোস্ট করে স্বরা লেখেন, ‘নিম্নরুচির ফটোশপ’। এরপরই শোরগোল পড়ে যায়। টুইটারে অভিনেন্ত্রীর বিরুদ্ধে লাগাতার পোস্ট হতে থাকে। এমনকী, টুইটারে অভিনেন্ত্রীর টুইটের ক্যাপশন ‘ঘাটিয়া ফটোশপ’ কথাটি ট্রেন্ডিংও হয়ে যায়। বিতর্ক দানা বাঁধতেই এক সংবাদমাধ্যম বিষয়টির ফ্যাকট চেক করে। তখনই আসল সত্য উঠে আসে। ২০১২ সালে মায়ানমারের রোহিঙ্গাদের সমর্থন মুম্বইয়ে অশান্তি ছড়িয়েছিল রাজা অ্যাকাডেমি নামক এক সংগঠন। সেইসময়ই অমর জওয়ান মেমোরিয়ালে হামলা হয়। সেই ছবিই ২০১২ সালে মুম্বইয়ের এক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছিল।

সোশ্যাল মিডিয়ায় ছবিটি ফের ভাইরাল হয়েছে। এমনকী, যে দুই যুবককে ছবিতে দেখা গিয়েছে, তাদের মধ্যে আবদুল কাদির মহম্মদ ইউসুফ আনসারিকে অশান্তির ১৮দিন পর গ্রেপ্তারও করা হয়। রাজ্যসভায়ও এই ঘটনা নিয়ে আলোচনা হয়েছিল। উল্লেখ্য, ইতিপূর্বে এই ছবি দু’টি সিএএ বিরোধী আন্দোলনের সময়ও ব্যবহার করা হয়েছিল। সেই সময়ও ফ্যাক্ট চেকে আসল সত্য ধরা পড়ে।

এদিন রাতে অবশ্য নিজের ভুল বুঝতে পরে টুইটটি সরিয়ে দেন স্বরা। সঙ্গে লেখেন এটি ২০১২ সালের ছবি। হামলার নিন্দাও করেন। কিন্তু ততক্ষণে নেটিজেনদের রোষের মুখে পড়ে গিয়েছেন এই বলিউড অভিনেত্রী।

web site
Comments
Loading...