ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৯০ লাখ
prottashitoalo
Prottashitoalo

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৯০ লাখ

0 ৩৮

প্রতিবেশী দেশ ভারতে বৃহস্পতিবারের চেয়ে শুক্রবার কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা প্রায় ৪৬ হাজার। বেশকিছু দিন ধরে ৫০ হাজারের কম ছিল করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার সেই সংখ্যা ৫০ হাজারের নিচে নেমে এসেছে। ভারতে কেরল, দিল্লি এবং মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণ সবথেকে বেশি।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় ভারতে ৪৫ হাজার ৮৮২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৯০ লাখ অতিক্রম করল।

জি-নিউজের প্রতিবেদনে জানানো হয়, ভারতে দৈনিক মৃত্যু সংখ্যা গত দু’দিনে ৫০০ এর বেশি, গতকাল মৃত্যু হয়েছে ৫৭৭ জনের। ভারতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ২৫ হাজার ৫৬২ জনের। এর প্রায় এক তৃতীয়াংশ মৃত্যুই মহারাষ্ট্রে।

আরো পড়ুন: করোনাভাইরাস: কাল টিকার জরুরি অনুমোদন চাইবে ফাইজার

তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হওয়ার হার ৯৩.৬ শতাংশ অতিক্রম করেছে। এখনো পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ৪ হাজার ৩৬৫ জন। ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৫৮৪ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩২ হাজার ১৬২। যা গোটা বিশ্বের মধ্যে সর্বোচ্চ।

মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ১৭,৬৩,০৫৫ জন। যার মধ্যে বৃহস্পতি বার আক্রান্ত হয়েছে ৫৫৩৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৪ জনের।

জানা গিয়েছে, ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে স্বাস্থ্যকর্মী ও প্রবীণ ব্যক্তিরা পেতে পারেন অক্সফোর্ডের কোভিড রোধের ভ্যাকসিন। যার জন্য খরচ হতে পারে মাত্র ১০০০ টাকা।

web site
Comments
Loading...