Prottashitoalo

বিশ্বে ২৪ ঘণ্টায় শনাক্ত কমেছে, মৃত্যু ৯৯৯

0 10

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দৈনিক শনাক্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৯৯ জন। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যান ১ হাজার ৭৩৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৬৩ হাজার ২৪১ জনের। এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে ৯ লাখ ৩ হাজার ৩০২ জনের করোনা শনাক্ত হয়েছিলো।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রবিবার (১৭ জুলাই) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ কোটি ৭৩ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৮৭ হাজার ২২২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩ কোটি ৮৪ লাখ ৭ হাজার ১৫৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ১২ লাখ ৫০ হাজার ৩৯২ জন। মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৮ হাজার ৮২২ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ কোটি ৬৫ লাখ ৬১ হাজার ৭৭৪ জন।

আরো পড়ুন: শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন রনিল

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৫৯৯ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৫ হাজার ৭০৯ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ৩০ লাখ ৮১ হাজার ৪৪১ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৩২ লাখ ৯০ হাজার ২৬৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৫ হাজার ৩৫৩ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ১৫ লাখ ৩০ হাজার ৫৫২ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Comments
Loading...