Prottashitoalo

বিশ্বে ২৪ ঘণ্টায় শনাক্ত আরো কমেছে, মৃত্যু ৮১২

0 3

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দৈনিক শনাক্ত ও মৃত্যুর সংখ্যা আরো কমেছে। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮১২ জন। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যান ১ হাজার ৬৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৯ হাজার ১৩৬ জনের। এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে ৭ লাখ ৯ হাজার ৫৯৫ জনের করোনা শনাক্ত হয়েছিলো।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৫ জুলাই) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ কোটি ৫৩ লাখ ৬১ হাজার ৫০৪ জন এবং মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৩ হাজার ৩০৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ কোটি ৫১ লাখ ২৮ হাজার ৮৪৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ২১ লাখ ৯৪ হাজার ৮৯২ জন। মৃত্যু হয়েছে ১০ লাখ ৫১ হাজার ৯৯৬ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ কোটি ৭৪ লাখ ৩২ হাজার ১৮৪ জন।

আরো পড়ুন: মাঙ্কি পক্স সংক্রমণ নিয়ে বিশ্বে জরুরি অবস্থা ঘোষণা ডব্লিউএইচও’র

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩৯ লাখ ৫ হাজার ৬২১ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৬ হাজার ৭৪ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ৩২ লাখ ২৮ হাজার ৬৭০ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৩৫ লাখ ৯১ হাজার ৩৫৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৭ হাজার ২১ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ১৯ লাখ ৫৪ হাজার ৯৪ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Comments
Loading...