Prottashitoalo

বিশ্বে ২৪ ঘণ্টায় শনাক্ত আরো কমেছে, মৃত্যু ১ হাজার ২৯৫

0 7

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা আরো কমেছে। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৯৫ জন। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যান ১ হাজার ৪৫০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৩০ হাজার ৭১০ জনের। এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে ৫ লাখ ৬৩ হাজার ১৩০ জনের করোনা শনাক্ত হয়েছিলো।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১১ জুন) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ৯৮ লাখ ২০ হাজার ৬৭০ জন এবং মৃত্যু হয়েছে ৬৩ লাখ ২৯ হাজার ৯১৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১ কোটি ২৪ লাখ ৮৬ হাজার ৬৩১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৭২ লাখ ৪৬ হাজার ৩০৯ জন। মৃত্যু হয়েছে ১০ লাখ ৩৫ হাজার ৬৭৫ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ কোটি ৩০ লাখ ১৪ হাজার ৫১৮ জন।

আরো পড়ুন: আমেরিকা ও ন্যাটো দেশগুলির দেয়া অস্ত্র ব্যবহারে জোর ইউক্রেনের

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৪৩৫ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৭৫৭ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ২৬ লাখ ৪৮ হাজার ৩০৮ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ১৪ লাখ ১৭ হাজার ৩৪১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৮ হাজার ৭ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ১ লাখ ৭৮ হাজার ১৮৭ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Comments
Loading...