Prottashitoalo

বিশ্বে করোনায় মৃত্যু ৩৯ লাখ, আক্রান্ত ১৮ কোটি ছাড়ালো

0 9

প্রায় দেড় বছর ধরে গোটা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। এরইমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে টিকা প্রদান শুরু হয়েছে। তারপরও করোনায় আক্রান্ত ও মৃত্যুর মিছিল থামছে না। চারিদিকে শুধু প্রিয়জন আর গুণীজন হারানোর সংবাদ। করোনার সংক্রমণ থেকে বাঁচতে আবারো গৃহবন্দী হয়েছে মানুষ। তবুও করোনাকে দমন করা যাচ্ছে না। ইতিমধ্যে বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৩৯ লাখ ছাড়িয়েছে। আর আক্রান্ত ছাড়িয়েছে ১৮ কোটি।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৩ লাখ ৪৪ হাজার ৯০২ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ লাখ ৬ হাজার ৭৮১ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৫০ লাখ ৭১ হাজার ২০৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ২৯৪ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৪৬ হাজার ৩০৪ জন।

আরো পড়ুন: ভ্যাকসিনও রুখতে পারবে না করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট!

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৮২ হাজার ১৬৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯২ হাজার ১৪ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৯০ লাখ ৫৬ হাজার ৬০৯ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৮১ লাখ ৭০ হাজার ৭৭৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭ হাজার ২৪০ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৬৪ লাখ ৮৩ হাজার ৬৩৫ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Comments
Loading...