Prottashitoalo

বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৬৩ লাখ ৫০ হাজার ছাড়ালো

0 6

প্রায় দুই বছর ধরে গোটা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। এখনো থামেনি করোনায় আক্রান্ত ও মৃত্যুর মিছিল। চারিদিকে শুধু প্রিয়জন আর গুণীজন হারানোর সংবাদ। ইতিমধ্যে বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬৩ লাখ ৫০ হাজার ছাড়িয়ে গেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রবিবার (২৬ জুন) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৮৭ লাখ ৫৯ হাজার ৮০৫ জন এবং মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৫০ হাজার ৪৮৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২ কোটি ৩৬ লাখ ৯৪ হাজার ৬৪১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালেকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৮৭ লাখ ৭৭ হাজার ৫৫৮ জন। মৃত্যু হয়েছে ১০ লাখ ৪০ হাজার ৭৯২ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ কোটি ৪৪ লাখ ৩০ হাজার ৭৮৯ জন।

আরো পড়ুন: ইইউ’র প্রার্থী দেশের মর্যাদা পেলো ইউক্রেন

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩৩ লাখ ৯১ হাজার ৩৩১ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৯৯৯ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ২৭ লাখ ৭২ হাজার ৩৯৮ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ২০ লাখ ৬১ হাজার ৯৫৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭০ হাজার ৪১৮ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ৫ লাখ ৬৬ হাজার ৮৮ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Comments
Loading...