Prottashitoalo

বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৩৯ লাখের কাছাকাছি

0 6

প্রায় দেড় বছর ধরে গোটা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। এরইমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে টিকা প্রদান শুরু হয়েছে। তারপরও করোনায় আক্রান্ত ও মৃত্যুর মিছিল থামছে না। চারিদিকে শুধু প্রিয়জন আর গুণীজন হারানোর সংবাদ। করোনার সংক্রমণ থেকে বাঁচতে আবারো গৃহবন্দী হয়েছে মানুষ। তবুও করোনাকে দমন করা যাচ্ছে না। ইতিমধ্যে বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৩৯ লাখের কাছাকাছি পৌঁছেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২২ জুন) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৯৫ লাখ ৩৪ হাজার ৯৫৭ জন এবং মৃত্যু হয়েছে ৩৮ লাখ ৮৮ হাজার ৩৬১ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৪১ লাখ ৬২ হাজার ৫৮১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ১৯ হাজার ৮৩৮ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৭ হাজার ৪৬৩ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৮৭ লাখ ৬৭ হাজার ৫০৭ জন।

আরো পড়ুন: ব্রিটেনে করোনার তৃতীয় ঢেউ, ডেল্টা স্ট্রেনে ধ্বংসলীলার আশঙ্কা

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ কোটি ৯৯ লাখ ৭৩ হাজার ৪৫৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৯ হাজার ২৬৮ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ১৩ হাজার ১৯১ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৭৯ লাখ ৬৯ হাজার ৮০৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২ হাজার ৮১৭ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৬২ লাখ ২০ হাজার ২৩৮ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Comments
Loading...