Prottashitoalo

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ২৯ লাখ ছাড়ালো

0

এক বছরের বেশি সময় ধরে বিশ্বে তান্ডব চালাচ্ছে করোনাভাইরাস। বর্তমানে বিশ্বে এই ভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে। এছাড়া ইউরোপসহ কয়েকটি দেশে মিলেছে করোনার নতুন ধরন, যা আগের ভাইরাস থেকে বেশি শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

এদিকে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৩ কোটি ৩৬ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ছাড়ালো ২৯ লাখ। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৩৬ লাখ ৮০ হাজার ৫৬৬ জন এবং মৃত্যু হয়েছে ২৯ লাখ ৯০৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৭৮ লাখ ১ হাজার ৮৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১৬ লাখ ৩৭ হাজার ২৪৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭২ হাজার ৮৪৯ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৪২ লাখ ৬ হাজার ৫৩৯ জন।

আরো পড়ুন: ইথিওপিয়ার সীমান্তে সংঘর্ষে নিহত ১০০

আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৩১ লাখ ৯৭ হাজার ৩১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৪১ হাজার ৯৭ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ১৬ লাখ ৬৪ হাজার ১৫৮ জন।

আক্রান্ত ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ২৬ হাজার ৬১ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৮৯২ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ১৮ লাখ ৪৮ হাজার ৯০৫ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

web site
Comments
Loading...