Prottashitoalo

বিশ্বে একদিনে ১৪৪১ জনের মৃত্যু, কমেছে শনাক্ত

0 8

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪৪১ জন। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যান ১ হাজার ৬৭৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ১৩ হাজার ৯৩৭ জনের। এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে ৭ লাখ ৩২ হাজার ৭২৪ জনের করোনা শনাক্ত হয়েছিলো।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (২৫ জুন) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৮২ লাখ ৫০ হাজার ৯৪৯ জন এবং মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৯ হাজার ৪৬৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২ কোটি ৩২ লাখ ২৩ হাজার ৫৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৮৭ লাখ ৮ হাজার ৭০৩ জন। মৃত্যু হয়েছে ১০ লাখ ৪০ হাজার ৬৪১ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ কোটি ৪৩ লাখ ৫২ হাজার ৪২৭ জন।

আরো পড়ুন: ইইউ’র প্রার্থী দেশের মর্যাদা পেলো ইউক্রেন

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩৩ লাখ ৮১ হাজার ৬৪ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৯৭৪ জন। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ২৭ লাখ ৬১ হাজার ৪৮১ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ২০ লাখ ৩০ হাজার ৭২৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭০ হাজার ২৮২ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ৫ লাখ ৬৬ হাজার ৮৮ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Comments
Loading...