বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরীক্ষা দিতেই হবে
prottashitoalo
Prottashitoalo

বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরীক্ষা দিতেই হবে

0 ৫৩

সরকার একবার জানিয়ে দিয়েছে উচ্চ মাধ্যমিকে পরীক্ষা হবে না। যদিও এ নিয়ে এখন পর্যন্ত চলছে অভিভাবকদের মধ্যে নানা মতবাদ। তবে  এ বছর এইচএসসি পরীক্ষা না হলেও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য পরীক্ষা দিতেই হবে শিক্ষার্থীদের।

এ ব্যাপারে শনিবার একমত হয়েছে উপাচার্যদের সংগঠন ‘বিশ্ববিদ্যালয় পরিষদ।’

করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যগত দিক বিবেচনায় অনলাইনে নেওয়া হতে পারে এই ভর্তি পরীক্ষা। তবে কোন পদ্ধতিতে, কিভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর   সিদ্ধান্ত নেওয়া হবে।

করোনা সংক্রমণের কারণে এবার সরকারি ও সায়ত্ত্বশাসিত বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষা কীভাবে হবে, এ বিষয়ে সিদ্ধান্ত নিতে শনিবার বেলা তিনটায় উপাচার্যদের সংগঠন ‘বিশ্ববিদ্যালয় পরিষদে’র সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন:- নেহা কক্করের বিয়ের কার্ড ভাইরাল

সভা শেষে শনিবার সন্ধ্যায় ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ভর্তি পরীক্ষা নিয়েই পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রথমবর্ষ সম্মান শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্যগত দিক বিবেচনায় অনলাইনে ভর্তি পরীক্ষার আয়োজন করা হতে পারে। ইউজিসি ও সরকারের সঙ্গে আলোচনা করে তা চূড়ান্ত করা হবে।

সভা সূত্রে জানা যায়, বর্তমান পরিস্থিতি বিবেচনায় স্বশরীরে পরীক্ষা না নিয়ে অনলাইনে পরীক্ষা নেয়ার পক্ষে মত দিয়েছেন অধিকাংশ উপাচার্য। এক্ষেত্রে অনলাইনে কিভাবে ভর্তি পরীক্ষা নেওয়া যায়, সে ব্যাপারে কাজ শুরু করেছেন তারা। তবে বেশিরভাগ উপাচার্যই সমন্বিত ভর্তি পরীক্ষার ব্যাপারে মত দিয়েছেন।

আরো পড়ুন:- নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ নেতা হেলাল নির্বাচিত

শনিবারের এ সভার সিদ্ধান্তের ভিত্তিতে এ বিষয়ে এখন পরবর্তী পদক্ষেপ নেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এর আগে গত বৃহষ্পতিবার অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় এসব উপাচার্যরা ইউজিসির আমন্ত্রণে বসেছিলেন। ওই সভায় সভাপতিত্ব করেন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. শহীদুল্লাহ। তবে সেখানে কোনো সিদ্ধান্ত আসেনি।

web site
Comments
Loading...