Prottashitoalo

বিমানবন্দরে ফেলে যাওয়া শিশুর মায়ের খোঁজ মিলেছে

0 ১৩

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেলে যাওয়া ৮ মাসের সেই কন্যাশিশুর মায়ের খোঁজ মিলেছে। আইনশৃঙ্খলা বাহিনী সেই সৌদি প্রবাসী নারীর পরিচয় নিশ্চিত করেছে।

আইন শৃঙ্খলাবাহিনী জানিয়েছে, পরিচয় নিশ্চিত হলেও যেহেতু ওই নারী নিজে থেকে শিশুটিকে ফেলে গেছেন এবং শিশুটিকে নেয়ার জন্য যোগাযোগ করেননি তাই তাকেও খোঁজা হচ্ছে না। যদি তিনি নিজে থেকে যোগাযোগ তাহলে বিষয়টিকেই প্রাধান্য দেয়া হবে। ইতিমধ্যে বাচ্চাটিকে দত্তক নিতে নিয়ম মেনে যোগাযোগ করছে অনেকেই।

এদিকে, শিশুটিকে এখনো ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু ওয়ার্ডে সুস্থতার কাজ চলছে। ঢামেক কর্তৃপক্ষ জানিয়েছে, শিশুটি শারীরিক অবস্থা ভালো আছে। তাকে আজকালের (রবিবার বা সোমবার) মধ্যে আজিমপুর শিশু নিবাসে পাঠানো হবে।

এ বিষয়ে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন শিমুল বলেন, শিশুটির মায়ের পরিচয় ও অবস্থান শনাক্ত করা গেছে। তিনি শ্রমিক হিসাবে সৌদি আরব গিয়েছিলেন। যেহেতু তিনি সামাজিক সম্মানের কথা চিন্তা করে শিশুটিকে ফেলে গেছেন, সেহেতু শিশুটির নিরাপত্তার কথা চিন্তা করে তাকে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছেনা। পাশাপাশি তার সামাজিক অবস্থান যাতে নষ্ট না হয় সে কথা ভেবে তার ও শিশুটির নাম পরিচয় প্রকাশ করা হচ্ছেনা। যদি তিনি নিতে না আসেন, তাহলে সমাজ সেবা অধিদপ্তর নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিবে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, গত শুক্রবার সন্ধ্যায় ঢামেকে ভর্তি করা হয় শিশুটিকে। তখন শিশুটির কিছুটা ঠাণ্ডা কাশি ছিল। তাকে এ্যান্টিবায়োটিক দেয়া হয়েছে। পুরাপুরি সুস্থ হলে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে আজিমপুর শিশু নিবাসে পাঠিয়ে দেয়া হবে।

আরো পড়ুন:- করোনায় আরও ৫৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৮৩

প্রসঙ্গত, শুক্রবার সকাল ৮টার দিকে বিমানবন্দরের অ্যারাইভাল (আগমনী) টার্মিনালে একটি ট্রলির মধ্যে থেকে শিশুটিকে উদ্ধার করে এপিবিএন। এরআগে, গত বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে সৌদি আরব থেকে ওই শিশুকে নিয়ে ঢাকায় আসেন এক নারী। সারারাত বিমানবন্দরে অপেক্ষার পর সকাল ৮টার দিকে শিশুটিকে ফেলে পালিয়ে যান তিনি।

web site
Comments
Loading...