Prottashitoalo

বিকেলে গণভবনে বসছে আ.লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক

0 6

গত ৯ সেপ্টেম্বর গণভবনে হয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত সাংগঠনিক কর্মসূচি নির্ধারণসহ নানা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয় ওই বৈঠকে।

দু’মাস পর আজ শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে গণভবনে বসছে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলটির শীর্ষ নেতারা জানান, ২০২২ সালের মে মাস পর্যন্ত সাংগঠনিক কর্মসূচি নির্ধারিত হতে পারে এবারের আলোচনায়। গুরুত্ব পাবে বিভিন্ন কমিটির সম্মেলনের বিষয়টিও।

আওয়ামী লীগের যুগ্মসাধারণ আ ফ ম বাহাউদ্দিন নাছিম জানান, সভায় ২০২২ সালের মার্চ-এপ্রিল পর্যন্ত আগামী তিন চার মাসের কর্মসূচি প্রণয়ন করা হবে। আর সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান জানান, যেখানে সম্মেলন হওয়া প্রয়োজন সেখানে সম্মেলনগুলো শেষ করা।

আরো পড়ুন: রওশন এরশাদের শারীরিক অবস্থার উন্নতি

এবারের কেন্দ্রীয় কমিটির সভায় সিদ্ধান্ত আসতে পারে গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম ইস্যুতেও। তবে কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রাধান্য পাবে দলীয় শৃঙ্খলা, ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী, ভোট ঘিরে সহিংসতাসহ আরও কিছু সাম্প্রতিক বিষয়। আলোচনা হতে পারে বিএনপি-জামায়াতের রাজনৈতিক কৌশল নিয়েও।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দলীয় শৃঙ্খলার বিষয়ে এক ধরনের ঘটতি রয়েছে, কার্যনির্বাহী সভায় প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি এ বিষয়ে সিদ্বান্ত দিবেন।

এবারের ইউপি নির্বাচনের ফল বিশ্লেষণ করে প্রতিবেদন তৈরি করেছেন ক্ষমতাসীন দলের সাংগঠনিক সম্পাদকরা। যা জমা দেবেন আওয়ামী লীগ সভাপতির কাছে।

Comments
Loading...