Prottashitoalo

বাস খাদে পড়ে নেপালে ৩২ জন নিহত

0 5

বাস পাহাড়ি খাদে পড়ে নেপালের পঞ্চিমাঞ্চলের মুগু জেলায় ৩২ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরো প্রায় ১৪ জন। মঙ্গলবার মর্মান্তিক এ দুর্ঘটনায় নিহতের পাশাপাশি বেশ কয়েকজন আহত হয়েছে বলছে বিবিসি।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি আরো জানায়, নেপালগঞ্জ শহর থেকে যাত্রী নিয়ে মুগু জেলার গামগাধি এলাকায় যাওয়ার পথে পিনাগাউন এলাকায় পাহাড়ি রাস্তা থেকে পিছলে কয়েকশ মিটার নিচে পড়ে যায় বাসটি।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই বাসের যাত্রীদের মধ্যে অনেকেই নেপালের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দাশাইন (দুর্গার অবতার) উপলক্ষে বাড়ি ফিরছিলেন।

দুর্ঘটনার কারণ তদন্ত করছে পুলিশ। তবে ওই বাসের ব্রেক কাজ করছিল না বলে জানতে পেরেছে তারা। বাসটিতে ঠিক কতজন যাত্রী ছিলো সেটিও এখনো স্পষ্ট নয়।

আরো পড়ুন: আফগানিস্তানে মানবিক বিপর্যয়, ১০ হাজার কোটি সাহায্য ইইউ’র

পুলিশ বলছে, হতাহতদের বেশির ভাগই সনাতনী ধর্মীয় উৎসব বিজয় দশমি পালনের জন্য বাড়ি যাচ্ছিলেন। আহতদের মধ্যে প্রায় ১৫ জনকে হাসপাতালে ভর্তি করাতে হয়। এদের মধ্যে কারো কারো অবস্থা আশঙ্কাজনক বলছে পুলিশ।

দুর্ঘটনাস্থলের যেসব ছবি সোশাল মিডিয়ায় এসেছে, সেখানে আহত যাত্রীদের সরিয়ে নিতে দেখা গেছে উদ্ধারকর্মীদের। যাত্রীদের ব্যাগ ও ব্যক্তিগত জিনিসপত্র পড়ে থাকতেও দেখা যায়।

দুর্ঘটনায় অন্তত ২৪ জন ঘটনাস্থলেই মারা যান, বাকিদের মৃত্যু হয় হাসপাতালে। গুরুতর আহতদের মধ্যে ১৪ জনকে হেলিকপ্টারে করে হাসপাতালে পাঠানো হয় বলে মাই রিপাবলিকা জানিয়েছে।

প্রসঙ্গত, নেপালে সড়ক দুর্ঘটনা নিত্য ব্যাপার। মূলত ঝুঁকিপূর্ণ সড়ক ও যানবাহনের দুর্বল রক্ষণাবেক্ষণের কারণে এসব দুর্ঘটনা ঘটে।

Comments
Loading...