বাবার সঙ্গে শেষ দেখা হলো না মোহাম্মদ সিরাজের
prottashitoalo
Prottashitoalo

বাবার সঙ্গে শেষ দেখা হলো না মোহাম্মদ সিরাজের

0 ৫৮

স্পোর্টস ডেস্ক : করোনা মহামারিতে চরম অর্থ সঙ্কটের পরও ছেলের ক্রিকেট বন্ধ করেননি। অটোরিকশা চালিয়ে যুগিয়েছেন খরচ। বাবার কঠোর পরিশ্রম বৃথা যায়নি। ভারতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমে বাবার স্বপ্ন পূরণ করেছেন মোহাম্মদ সিরাজ। অস্ট্রেলিয়া সফরে থাকা এই ভারতীয় পেসার শুক্রবার হারিয়েছেন ৫৩ বছর বয়সী বাবাকে। শেষ বেলায় বাবার সঙ্গে সাক্ষাত হলো না সিরাজের। থাকতে পারেননি বাবার জানাজা ও দাফনের সময়।

দীর্ঘদিন ধরেই ফুসফুসের রোগে ভুগছিলেন সিরাজের বাবা মোহাম্মদ গাউস। শুক্রবার হায়দরাবাদের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা মারা যান তিনি। সিডনিতে জাতীয় দলের অনুশীলন শেষে হোটেলে ফেরার পর কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলির কাছ থেকে বাবার মৃত্যুর সংবাদ পান সিরাজ। বাবার মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন ২৬ বছর বয়সী ভারতীয় পেসার।

অস্ট্রেলিয়া সিরিজের টেস্ট স্কোয়াডে থাকা সিরাজ বলেন, ‘আমার সবচেয়ে বড় ভরসার বাবাকে হারালাম। বাবার মৃত্যু আমার জন্য অনেক বড় ধাক্কা। বাবা স্বপ্ন দেখতেন আমি ভারতের হয়ে খেলবো। দেশকে গর্বিত করবো। আমি বাবার সে স্বপ্ন পূরণের চেষ্টা করবো।’ ২০১৭ সালেই বাবার স্বপ্ন পূরণ করেন সিরাজ। সে বছরের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক। এরপর গত বছরের জানুয়ারিতে অভিষেক হয় ওয়ানডে ক্রিকেটে। জাতীয় দলের হয়ে খেলেছেন মাত্র চার আন্তর্জাতিক ম্যাচ।

গত আইপিএলে বল হাতে করেছেন ধারাবাহিক পারফরম্যান্স। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে করেন দুই মেডেন ওভার। যা আইপিএল ইতিহাসে প্রথম। ১১ উইকেট নিয়ে জায়গা করে নেন অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে। টি-টোয়েন্টি, ওয়ানডের পর অভিষেকের অপেক্ষায় ক্রিকেটের অভিজাত সংস্করণে।

web site
Comments
Loading...