Prottashitoalo

বাকৃবিতে সব ধরনের পরীক্ষা স্থগিত

0 23

করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সব ধরনের পরীক্ষা স্থগিত রাখার সুপারিশ করেছে।

বিশ্ববিদ্যালয়ের করোনা মোকাবেলায় গঠিত টাস্কফোর্স এই সুপারিশ করেছে। পরবর্তীতে ডিন কাউন্সিলের মিটিংয়ে পরীক্ষা স্থগিতের বিষয়ে কার্যকরী সিদ্ধান্ত নেওয়া হবে জানান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন।

তিনি বলেন, দেশে করোনা সংক্রমণের হার ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় অনেক শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবক সশরীরে পরীক্ষা গ্রহণের বিষয়ে অসম্মতি জানিয়েছে।

বাকৃবির করোনা মোকাবেলায় গঠিত টাস্কফোর্স দেশে করোনা সংক্রমণের হার বিবেচনায় পরীক্ষা স্থগিতের জন্য সুপারিশ করেছে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই আমরা আবারো পরীক্ষা গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেব।

ঈদুল আজহার পরও করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে আমরা শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করার কথা জানান তিনি।

আরো পড়ুন:- করোনায় নেয়া পদক্ষেপ দেখতে সশরীরে নেমেছেন ভুটানের রাজা

উল্লেখ্য, গত ৬ জুন শিক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সে অধ্যায়নরত শিক্ষার্থীদের অগ্রাধিকার দিয়ে সশরীরে পরীক্ষা গ্রহণের বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

Comments
Loading...