বন্ধ ঘোষণা করা হলো রাজশাহীর শাহ্ মখদুম মেডিকেল কলেজ
prottashitoalo
Prottashitoalo

বন্ধ ঘোষণা করা হলো শাহ্ মখদুম মেডিকেল কলেজ

0 ৩৭

বন্ধ ঘোষণা করা হয়েছে রাজশাহীর শাহ্ মখদুম মেডিকেল কলেজ। বেসরকারি মেডিকেল কলেজ স্থাপন ও পরিচালনা নীতিমালা লঙ্ঘন করায় গত বৃহস্পতিবার  স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন উপসচিব স্বাক্ষরিত এই নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) অধীনস্থ অন্য বেসরকারি কলেজগুলোতে মাইগ্রেশন করার ব্যবস্থা করার জন্যও নির্দেশ দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রয়োজনীয় শর্তপূরণ না করায় কলেজটি বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউডিন্সল (বিএমডিসি) এর নিবন্ধন পায়নি। ফলে তাদের এমবিবিএস পাস করা চার শিক্ষার্থী ইন্টার্নশিপ করতে পারেননি এক বছর।

এই অবস্থায় গত ফেব্রুয়ারি মাসে শিক্ষার্থীরা আন্দোলনে নামেন। আন্দোলনের মুখে অনির্দিষ্টকালের জন্য প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। পরে জেলা প্রশাসনের হস্তক্ষেপে কলেজ খোলা রাখা এবং বিকল্প ব্যবস্থায় শিক্ষার্থীদের ইন্টার্নশিপের ব্যবস্থা করার ঘোষণা দেওয়া হয়।

আরো পড়ুন:- স্বর্ণের দাম বাড়তে পারে ভরিতে আড়াই হাজার

তার আগে ২০১৯ সালের মার্চ মাসে মন্ত্রণালয় থেকে একটি তদন্ত হয়। এতে কলেজ পরিচালনার ক্ষেত্রে শর্তের যে ঘাটতিগুলো পূরণ করতে বলা হয়েছিল চলতি বছরের ২৯ ফেব্রুয়ারি পরিদর্শনে এসে দেখেন সেগুলো বাস্তবায়ন হয়নি। এতে তাদের কাছে প্রতীয়মান হয়েছে যে কলেজ কর্তৃপক্ষের মানসম্মতভাবে প্রতিষ্ঠানটি পরিচালনার সদিচ্ছা নেই।

web site
Comments
Loading...