Prottashitoalo

নিজ কার্যালয়ের গাড়ি কেনার টাকা স্বাস্থ্য খাতে দিলেন প্রধানমন্ত্রী

0 4

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের (পিএমও) গাড়ি কেনা বাতিল করে দেশের সাধারণ মানুষের স্বাস্থ্য-সেবার জন্য সেই টাকা প্রদান করেছেন। এ নির্দেশনা বাস্তবায়নে রবিবার (১২ সেপ্টেম্বর) সংশ্লিষ্টদের চিঠি দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ২০২১-২০২২ অর্থ-বছরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) মোটর যানবাহন ক্রয়ের জন্য মোট ১৫ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশে সাধারণ মানুষের স্বাস্থ্য-সেবায় ব্যয়ের জন্য এই অর্থ ফিরিয়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জন-স্বাস্থ্যে সর্বাধিক গুরুত্ব প্রদান করেছেন। তাই, তিনি যানবাহন ক্রয়ের জন্য বরাদ্দকৃত অর্থ ফিরিয়ে দিয়ে এই অর্থ জন-স্বাস্থ্য খাতে ব্যয়ের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

ইহসানুল করিম বলেন, করোনাকালে সাধারণ মানুসের স্বাস্থ্য-সেবা নিশ্চিতের জন্য প্রধানমন্ত্রী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের চাহিদা মেটানো, স্বাস্থ্যখাতের অবকাঠামো বৃদ্ধি, আইসিইউ বৃদ্ধি, হাসপাতালের ধারণক্ষমতা ও স্বক্ষমতা বৃদ্ধি ও জনগণকে বিনামূল্যেল কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছেন।

আরো পড়ুন: ‘নির্বাচনের আগেই দলকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে হবে’

তিনি আরো বলেন, শেখ হাসিনা গণ-স্বাস্থ্য সেবার জন্য বিশেষ বরাদ্দ রেখেছেন। অধিকন্তু পিএমও অফিসের গাড়ি কেনার জন্য বরাদ্দকৃত অর্থ স্বাস্থ্য-সেবা খাতে ব্যয় করা হবে। এতে আরো বেশি লোক উপকৃত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়ন করতে রবিবার ১২ সেপ্টেম্বর সংশ্লিষ্টদের চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি।

আহসান কিবরিয়া সিদ্দিকি বলেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের গাড়ি কেনার ১৫ কোটি টাকা স্বাস্থ্য-সেবার কাজে দিয়ে মিতব্যয়ীতার নজির স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিন। সূত্র: বাসস

Comments
Loading...