Prottashitoalo

দৈনিক মৃত্যুতে শীর্ষে আমেরিকা, দ্বিতীয়তে রাশিয়া

0 5

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৯৫৮ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৫ হাজার ৫৪৪ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় আমেরিকায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে। এই সময়ে দেশটিতে নতুন করে প্রাণ হারিয়েছে ১ হাজার ৭০৫ জন। এর আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিলো ১ হাজার ৬৫৪ জনের।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আমেরিকায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ৯৬৬ জন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিলো ৮৯ হাজার ৬৮০ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৮৩৯ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৯৬ লাখ ৯০ হাজার ৬০৮ জন।

আরো পড়ুন: বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ ছাড়ালো

অন্যদিকে ২৪ ঘণ্টায় মৃত্যুতে দ্বিতীয় স্থানে রয়েছে রাশিয়া। এই সময়ে দেশটিতে নতুন করে প্রাণ হারিয়েছে ৯৯৮ জন। এর আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিলো ৯৮৬ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ১৯৬ জন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিলো ৩১ হাজার ২৯৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২ হাজার ২৬৮ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৭ লাখ ৪৩ হাজার ৮৩৯ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালেকায় শীর্ষে থাকা দেশটিতে শনিবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৫৭ লাখ ৩৮ হাজার ৫৮৫ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৩ হাজার ৮৮০ জনের। এসময় পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ৫৩ লাখ ৪ হাজার ৯৭ জন।

Comments
Loading...