Prottashitoalo

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে শনাক্ত

0 16

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্তের সংখ্যা। এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৪৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে মোট ২০ লাখ ৪ হাজার ৮৯২ জন। এর আগের ২৪ ঘণ্টায় ৩৫৫ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে কোভিডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ২৮৮ জনে। এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়।

শনিবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৬৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪১ হাজার ৫৪২ জন।

আরো পড়ুন: বাংলাদেশেও মাঙ্কিপক্স প্রবেশ করার আশঙ্কা রয়েছে: বিএসএমএমইউ উপাচার্য

সবশেষ ২৪ ঘণ্টায় ৫ হাজার ১১৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৫ হাজার ২৫৬টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৬৪ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৩ শতাংশ।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণের পর ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি তা নিয়ন্ত্রণে আসে। মার্চের শেষে আবার দ্বিতীয় ঢেউ আঘাত হানে। সেটি নিয়ন্ত্রণে আসে গত ৪ অক্টোবর।

গত ২১ জানুয়ারি দেশে করোনার তৃতীয় ঢেউ দেখা দেয়। প্রায় তিন মাস পর ১১ মার্চ নিয়ন্ত্রণে আসে। পরের তিন মাস করোনা স্বস্তিদায়ক পরিস্থিতি ছিল। এরপর ধারাবাহিকভাবে বাড়ছে সংক্রমণ।

Comments
Loading...