Prottashitoalo

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

0 2

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। চলতি বছরের মার্চ থেকে দেশে সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হয়। আগস্ট থেকে করোনা সংক্রমণ কমতে শুরু করে। সংক্রমণ কমে আসায় প্রায় দেড় বছর পর গত সেপ্টেম্বর থেকে স্কুল-কলেজ খুলে দেয়া হয়। খুলে দেয়া হয় মেডিকেল কলেজও।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত‌্যু হয়েছে। এ নিয়ে করোনায় মারা গেলেন মোট ২৭ হাজার ৯২৮ জন। গত ১৫ নভেম্বর সকাল ৮টা থেকে ১৬ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ২১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭২ হাজার ৯৪৮ জন। এর আগের দিন সোমবার মৃত্যু হয় ৪ জন। শনাক্ত হয় ২৩৪ জন।

আরো পড়ুন: ভবিষ্যতের করোনা প্রতিষেধক নেজাল স্প্রে ও ট্যাবলেট:

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে স্বাস্থ‌্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ‌্য জানানো হয়েছে। উল্লিখিত সময়ে সুস্থ হয়েছেন ২২৩ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ৯৬৭ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১ দশমিক ০৩ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৪ দশমিক ৭৯ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ। করোনায় মৃত‌্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শুধু ঢাকা বিভাগে করোনায় দুজনের মৃত্যু হয়েছে। অন্যান্য বিভাগে করোনায় মৃত্যুর খবর পাওয়া যায়নি।

Comments
Loading...